in

চীন অভিমুখে ধেয়ে আসছে টাইফুন ইন-ফা | BD24Live.com


প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, ২৫ জুলাই ২০২১

ছবি :ইন্টারনেট

টাইফুন ইন-ফার প্রভাবে প্রবল বাতাস বইছে পূর্ব চীনে এবং ভারী বৃষ্টিপাত চলছে। আজ রোববার (২৫ জুলাই) বিকাল বা সন্ধ্যার দিকে নিঙবোর প্রধান নৌ বন্দরের স্থলভাগে আঘাত হানতে পারে ইন-ফা। দেশটিতে গত কয়েক দিনের বৃষ্টিপাত, আকস্মিক বন্যা ও ভূমিধসের ভয়াবহ পরিস্থিতির মধ্যে এই টাইফুন আঘাত হানতে যাচ্ছে।

রোববার (২৫ জুলাই) সকাল থেকে চীনের পূর্ব উপকূল জুড়ে সমুদ্র, বিমান ও রেলওয়ে চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া পাতাল রেলের গতি কমিয়ে দেওয়া কিংবা যাত্রা বাতিল করে দেওয়া হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান।

চীনের বৃহত্তম নগরী সাংহাইয়ে রবিবার (২৫ জুলাই) সকালে টাইফুনের প্রভাব পড়েছে। রবিরার নগরীর দুটি আন্তর্জাতিক বিমান বন্দরের অন্তর্মুখী এবং বহির্মুখী ফ্লাইট বাতিল করা হয়েছে, অন্তর্মুখী এবং বহির্মুখী ফ্লাইট বাতিল করা হয়েছে, নির্ধারিত কয়েক ডজন ট্রেন বাতিল করা হয়েছে, এ ছাড়া সাংহাই এবং নিঙবো বন্দরের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে।

সাংহাই এবং সাংহাই ডিজনিল্যান্ডসহ অন্যান্য শহরে জনসাধারণের আকর্ষণীয় স্থান বন্ধ করে দেওয়া হয়েছে, লোকদের বাইরের কাজকর্ম এড়াতে সতর্ক করা হয়েছে। গত সপ্তাহে মধ্যাঞ্চলীয় হেনান প্রদেশে প্রবল মৌসুমি বৃষ্টিপাতের কারণে মাত্র তিন দিনে এক বছরের বৃষ্টিপাত হয়েছে, এতে আকস্মিক বন্যায় অন্তত ৫৮ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, চীনের আয়তন প্রায় ৯৬ লক্ষ বর্গকিলোমিটার। স্থলভূমির আয়তনের দিক থেকে এটি বিশ্বের ৩য়/৪র্থ বৃহত্তম রাষ্ট্র (বিতর্কিত)। সামগ্রিক আয়তনের বিচারে ও পরিমাপের পদ্ধতিভেদে এটি বিশ্বের তৃতীয় বা চতুর্থ বৃহত্তম এলাকা।





Source link

What do you think?

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

টিকা চুরি, স্বাস্থ্যকর্মী গ্রেপ্তার | BD24Live.com

বাথরুমে গোসলের সময় বাহির থেকে দেখা যাচ্ছে, যুবতীকে প্রতিবেশীর চিঠি