in

ব্যর্থ হওয়ায় মোসাদের প্রধানকে চাকুরিচ্যুত করলো ইসরায়েল


প্রকাশিত: ১১:৪৬ পূর্বাহ্ণ, ২৬ মে ২০২১

হামাসের সামরিক শক্তি সম্পর্কে সঠিক তথ্য না দেয়ায় ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান ইয়োসি কোহেনকে তার পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে। এছাড়া কোহেনের পদে স্থলাভিষিক্ত করা হয়েছে সংস্থাটির সাবেক উপ-প্রধান ডেভিড বার্নিয়াকে। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বিষয়টি নিশ্চিত করেছেন।

ফিলিস্তিনের গাজা উপত্যকায় আগ্রাসন চালিয়ে দুই শতাধিক মানুষকে হত্যা করে ইসরায়েল। ১১ দিনের ভয়াবহ হত্যাযজ্ঞের পর হামাসের সঙ্গে যুদ্ধবিরতিতে পৌঁছায় দেশটি। তবে এই যুদ্ধবিরতিকে নিজেদের বিজয় হিসেবে দাবি করে হামাস। বিরতি ঘোষণার পর ফিলিস্তিনের পতাকা নিয়ে রাজপথে নেমে উচ্ছ্বাস প্রকাশ করে গাজার বাসিন্দারা।

এদিকে টানা পাঁচ বছরেরও বেশি সময় ধরে মোসাদ প্রধানের দায়িত্ব পালন করছিলেন ইয়োসি কোহেন। এখন দৃশ্যত হামাসের সামরিক শক্তি সম্পর্কে সঠিক তথ্য দিতে ব্যর্থতার জন্যই তাকে সরিয়ে দেয়া হয়েছে। তবে তেল আবিবের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে তার কোনও ব্যর্থতার কথা স্বীকার করা হয়নি। ইয়োসি কোহেনের স্থলাভিষিক্ত হওয়া ৫৬ বছরের ডেভিড বার্নিয়া দীর্ঘ দুই যুগেরও বেশি সময় ধরে কুখ্যাত এ গোয়েন্দা সংস্থাটির হয়ে কাজ করছেন।

শাওন/সাএ





Source link

What do you think?

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

কলম্বোর সাগরে ৪ দিন ধরে জ্বলছে জাহাজ | BD24Live.com

করোনা ভাইরাস: বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল ১২ জুন পর্যন্ত