in

ভারতে করোনা হাসপাতালে ভয়াবহ আগুন, নিহত ৪ | BD24Live.com


প্রকাশিত: ৯:৩৬ পূর্বাহ্ণ, ১৮ এপ্রিল ২০২১

ছবি:- সংগৃহীত

ভারতের ছত্তিশগড় রাজ্যের রাজধানী রায়পুরে করোনা রোগীদের জন্য নির্ধারিত একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড হয়েছে। শনিবার (১৭ এপ্রিল)  এ ঘটনায় হাসপাতালের ৪ জন রোগী পুড়ে মারা গেছেন, আরো কয়েকজন আছেন আশঙ্কাজনক অবস্থায়। হাসপাতালসূত্রে জানা গেছে, এদিন সন্ধ্যায় রাজধানী শহর রায়পুরের ওই কোভিড হাসপাতালে হঠাৎ করেই এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। সেই সময় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মোট ৫০ জন করোনা সংক্রমিত রোগী।

স্থানীয় পুলিশের সুপারিনটেন্ডেন্ট অজয় যাদব বলেন, ওই দুর্ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। দগ্ধ হয়ে একজন এবং শ্বাসকষ্টে বাকিদের মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, এ ঘটনায় হাসপাতাল মালিকের বিরুদ্ধে অব্যবস্থাপনার অভিযোগে মামলা করা হবে। যাদব বলেন, নিহতরা গত কয়েকদিন ধরে করোনা চিকিৎসার জন্য হাসপাতালটিতে ভর্তি ছিলেন। একটি ফ্যানে শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত। পরে তা অন্যান্য ওয়ার্ডে ছড়িয়ে পড়ে। ঘটনার সময় কেন অগ্নি নির্বাপক ব্যবহার করা হয়নি তা খতিয়ে দেখা হচ্ছে এবং মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

হাসপাতালে অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করে সমবেদনা জানিয়েছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল। নিহতদের প্রত্যেকের পরিবারকে ৪ লাখ ভারতীয় রুপি ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

নাঈম/নিএ





Source link

What do you think?

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading…

0

বড়াইবাড়ী যুদ্ধ: কুড়িগ্রামে কুড়ি বছর আগের যে সংঘাতে ১৬ জন ভারতীয় রক্ষী নিহত হয়

করোনায় আক্রান্ত বিশ্ববরেণ্য আলেম ড. ইউসুফ আল কারাজাভি